Ad Code

Responsive Advertisement

সাকিবের বিকল্প তো পুরো বিশ্বেই নাই ভাই, আপনি তার বিকল্প দেশে কিভাবে খুঁজেন

সাকিবের বিকল্প তো পুরো বিশ্বেই নাই ভাই, আপনি তার বিকল্প দেশে কিভাবে খুঁজেন? বাংলাদেশের সাকিব‌ই একমাত্র প্লেয়ার যে ক্যারিয়ারের শুরু থেকেই বাঘের মত খেলে আসছে আর এখনো খেলছে।


মাশরাফি বিন মর্তুজা।

সাকিব আসলেই কি ব্যাটিং নাকি বোলিং। এটা বললেও খুব বড় ভুল হবে না। কারণ প্রতিটা ম্যাচের স্কোরকার্ড দেখেন, সে ব্যাটিং করে দলকে রান উপহার দিচ্ছে সাথে দূরদর্শী বোলিং। একটা অলরাউন্ডারের কাজ কি?  প্রশ্ন এমনটা হতেই পারে স্বাভাবিক।

একজন অলরাউন্ডার সাধারণত বল বা ব্যাটে বেশি পারদর্শী হয়ে থাকে। হয়তো বোলিংটা ভালো করবে ব্যাটিং খারাপ আবার ব্যাটিং ভালো করবে বোলিং খারাপ। 

কিন্তু সাকিবকে দেখেন, " প্রতি ম্যাচে একজন ব্যাটিং এর ব্যাট করতেছে আবার একজন জেনুইন বোলারের মতো বোলিং। আপনি এমন অলরাউন্ডার কয়জন দেখেছেন?  নাম বলতে পারবেন এমন অলরাউন্ডার দের? 

মাঝে মাঝে অনেক গ্রুপে দেখি,  অলরাউন্ডার পারফরম্যান্সে সাকিবের সাথে জাদেজা, রশিদ, নারিন, রাসেল, মাক্সওয়েল এদের তুলনা করতে এবং এরা নাকি সাকিবের থেকে সেরা । 

আচ্ছা ওদের রান এবং উইকেট আর সাকিবের রান এবং উইকেট এর ধারাবাহিকতা দেখেন। 

ওরা একম্যাচে ব্যাটিং করে ঝড়ের মতো বাকি ম্যাচ টুকটাক। একটু বল আর একটু ব্যাট করে। সাকিবের টা একটু খেয়াল করে দেখেন । 

সাকিবকে জেনুইন ব্যাটিং আবার জেনুইন বোলিং বললেও ভুল হবে না. জাদেজা, নারিন, রাসেল, রশিদ ওরা তো দু-ুএক ম্যাচ ব্যাটিং এ ভালো পারফরম্যান্স করে আর সাকিব প্রায় ম্যাচে। তবুও নাকি সাকিবের থেকে ওরা সেরা। 

১২০০০ রান সাধারণত একজন ব্যাটসম্যানের থাকে। ৬০০ উইকেট সাধারণত একজন বোলারের থাকে। সেখানে একজন অলরাউন্ডার ১২৪২৭ রান এবং ৬০৯ উইকেট নিয়েও রশিদ, নারিন, জাদেজার থেকে খারাপ 

এতদিন ১০ হাজার রান এবং ৫০০ উইকেট নেওয়া ৩ জন  ক্রিকেটারের মধ্যে সাকিবও ছিলো। কিন্তু সে এক অনন্য রেকর্ড গড়ে তুলেছেন।  ১২ হাজার এবং ৬০০ উইকেট যার মালিক শুধু মাত্র সাকিব-ই। 

আমরা বাংলাদেশিরা আমাদের সাকিবের মূল্য বুঝি না আর বাকিরা কি বুঝবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Ad Code

Responsive Advertisement