Ad Code

Responsive Advertisement

প্রাথমিক বিদ্যালয়ের ৩২০০০ এর ও বেশি শিক্ষক শিক্ষিকা নিয়োগ দেয়া হবে, আবেদন গ্রহণ চলছে, নিয়োগ পরীক্ষা শুরু হবে চলতি বসরের শেষে

প্রাথমিক বিদ্যালয়ের ৩২০০০ এর ও বেশি শিক্ষক শিক্ষিকা নিয়োগ দেয়া হবে 


বাংলাদেশ গণশিক্ষা মন্ত্রণাল থেকে পাওয়া খবরে জানা যায়  বাংলাদেশ সরকার দেশের সকল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মোট ৩২ হাজারের ও বেশি সহকারী শিক্ষক শিক্ষিকা নিয়োগ দেবে, যার মধ্যে নতুন শিখন নিয়োগ দেয়া হবে মোট  ২৫৩৬০ জন। বাদ বাকি ৭০০০ এর ও বেশি শিক্ষক নিয়োগ দেয়া হবে শূন্যপদে

বাংলাদেশ গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন এক সংবাদ সম্মেলন এ বলেন, ডিসেম্বরে উচ্চমাধ্যমিক (এইচএসসি) পরীক্ষা শেষে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগ পরীক্ষা শুরু করতে চায় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়, এখনো শিক্ষক নিয়োগ চূড়ান্ত সময় নির্ধারণ না হলেও  পরীক্ষা শুরু করার চিন্তাভাবনাও করা হচ্ছে। এ বছরের ডিসেম্বরে এইচএসসি পরীক্ষা শেষে শিক্ষক নিয়োগ পরীক্ষা শুরু করা হবে।

০২ ডিসেম্বর ২০২১ থেকে এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে। শিক্ষা মন্ত্রণাল গত ২৭ সেপ্টেম্বর ২০২১ তারিখে  ইচএসসি পরীক্ষার সময়সূচির অনুমোদন দেয়। এইচএসসি পরীক্ষায় তত্ত্বীয় বিষয়ের পরীক্ষা শুরু হবে ২ ডিসেম্বর ২০২১ এবং শেষ হবে ৩০ ডিসেম্বর ২০২১।

প্রতিমন্ত্রী আরো বলেন শিক্ষক নিয়োগের জন্য ১৩ লাখের বেশি প্রার্থী আবেদন করেছেন, আগামী বছরের (২০২২) জানুয়ারিতে নিয়োগ পরীক্ষা নেয়ার প্রস্তুতি শুরু করা হবে।  ইতোমধ্যে নিয়োগের আবেদন কার্যক্রম ও তা যাচাই-বাছাইয়ের কাজ শেষ হয়েছে। বর্তমানে প্রশ্নপত্র তৈরি, ওএমআর (উত্তরপত্র) তৈরির কাজ চলছে।

বাংলাদেশ প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে পাওয়া খবরে জানা গেছে জাতীয় পরামর্শক কমিটির মতামত নিয়ে শিক্ষক নিয়োগ পরীক্ষা শুরু করা হবে, তবে তার আগে সরকার দেখবে সরকারি কর্মকমিশনের নিয়োগ পরীক্ষাসহ অন্যান্য সরকারি নিয়োগ পরীক্ষাগুলো সুষ্ঠুভাবে সম্পন্ন হচ্ছে কিনা যদি সুস্থ ভাবে সম্পর্ণ হয় তাহলে প্রাথমিকের শিক্ষক নিয়োগের পরীক্ষা ও শুরু করা হবে। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Ad Code

Responsive Advertisement